Wednesday, December 16, 2015

কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাসে ৪৪তম মহান বিজয় দিবস ২০১৫ পালিত


আল-আমিন রানা, বিশেষ প্রতিনিধি:: ৪৪তম মহান বিজয় দিবস উপলক্ষে কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাসের কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, পবিত্র কোরআন তেলাওয়াত,মহান মুক্তিযুদ্ধে শহীদদের সম্মানে নীরবতা পালন, বাণী পাঠ, আলোচনা সভা এবং প্রামান্য চিত্র প্রদর্শন। দিনের শুরুতে সকাল ৯টায় দূতাবাস চত্ত্বরে কুয়েতে নিযুক্ত রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসহাব উদ্দিন এনডিসি, পিএসসি জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে বিজয় দিবসের অনুষ্ঠানের মূল আনুষ্ঠানিকতা শুরু করেন।

পরে দূতাবাসের হলে মিশনের উপ-প্রধান এস.এম মাহবুবুল আলমের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সে সময় রাষ্ট্রপতির বাণী পাঠ করেন প্রতিরক্ষা অ্যাটাশে ব্রিগেডিয়ার জেনারেল মো. নাসিমুল গনি, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন কাউন্সিলর আবদুল লতিফ খাঁন, পররাষ্ট্র মন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব মোহাম্মদ আনিসুদজ্জামান এবং পররাষ্ট্র প্রতি-মন্ত্রীর বাণী পাঠ করেন সোনালী ব্যাংক কুয়েত প্রতিনিধি মোহাম্মদ সাফায়েত হোসেন পাটোয়ারী।
কুয়েত প্রবাসী অনেকেই এই দিনের তাৎপর্য নিয়ে বক্তব্য দেন। সমাপনী বক্তব্যে রাষ্ট্রদূত মহান এই দিনটির তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন।
সেই সাথে কুয়েতে যথাযোগ্য মর্যাদায় ও উৎসবমুখর পরিবেশে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। দূতাবাস, বাংলাদেশ মিলিটারি কন্টিনজেন্টসহ কুয়েতে কর্মরত প্রবাসিদের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনীতিক সংগঠন নানা কর্মসূচিতে পৃথকভাবে এই দিনটিকে পালন করেছে।

No comments:

Post a Comment