Friday, December 18, 2015

সিলেট'র আঞ্চলিক সাংস্কৃতিক সন্ধ্যা কুয়েত কাঁপিয়েছে বেশ, লোকে বলে,সিলেটিদের বেটাগিরি সর্বত্র দেশ বিদেশ


আ,হ জুবেদঃ   অটাল সম্পদ, পীর-আউলিয়া, বাউল এবং বহু জ্ঞানীগুণী মানুষদের জন্ম ঠিকানা তথা দ্বিতীয় লন্ডন বলে খ্যাত সিলেটের পুণ্যভূমি।

এই সিলেটের মানুষরা স্বদেশে যেমন দেশের সংস্কৃতি ,কৃষ্টি ও ঐতিহ্য বুকে লালন করে থাকেন; ঠিক তেমন'ই বিদেশের মাটিতেও কোনরূপ ব্যতিক্রম হয়না।

গত ১৮ই ডিসেম্বর ২০১৫ইং রোজ শুক্রবার কুয়েতের আব্বাসিয়া এলাকার এক কমিউনিটি সেন্টারে বিশাল আয়োজনের মধ্যদিয়ে  কুয়েতে ব্যাপক উৎসবমুখর পরিবেশে  সিলেট'র আঞ্চলিক সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্টিত হয়েছে।

উক্ত সিলেট'র আঞ্চলিক সাংস্কৃতিক সন্ধ্যায় দেশের সংস্কৃতি ,কৃষ্টি ও ঐতিহ্য অনেকটা সিলেটের আঞ্চলিক ভঙ্গিমায় উপস্থাপন করা হয়।

এদিকে উক্ত অনুষ্টানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন সিলেটের'ই কৃতি সন্তান কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত মেজর জেনারেল আসহাব উদ্দিন এনডিসি, পিএসসি অঃ

অনুষ্টান পরিচালনায়, সহযোগিতায় ও উদ্যোক্তা  হিসেবে ছিলেন, মিহির কান্তি পাল (পরিবার) আবুল হাসেম এনাম, জুনেল আহমেদ, এম,ডি সেলিম(পরিবার) হাজী মাহমুদ আলি,এস,আই ফয়সাল, কিং ফয়সাল,রাহাদ আসাদ, শেখ নিজামুর রহমান (টিপু-উপস্থাপক) সঞ্জিত বাবু (পরিবার) সুমন, জয়নাল আহমেদ, মুন্না আহমেদ, ও শাহ্‌ আব্দুল করিম স্মৃতি পরিষদের পুরো পরিবার।

কুয়েত প্রবাসী বাংলাদেশী বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া ও আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দরা ছাড়াও প্রায় কুয়েতের সকল শ্রেণী- পেশার বিপুল সংখ্যক প্রবাসীরা উপস্থিত থেকে মন মুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্টানটি উপভোগ করেছেন।
https://www.youtube.com/watch?v=u9ZxJ7bWmCw&feature=youtu.be

এদিকে কুয়েত প্রবাসী ক্রীড়া প্রেমী সিলেটীদের ক্রীড়া সংগঠন নবজাগরণ স্পোর্টিং ক্লাবের একটি সেমিফাইনেল খেলা শেষে উক্ত সংগঠনের খেলোয়াড়বৃন্দরা সাংস্কৃতিক সন্ধ্যার মাঝামাঝি সময়ে এসে অনুষ্টানে যোগ দিয়েছিলেন।
https://www.youtube.com/watch?v=u9ZxJ7bWmCw&feature=youtu.be

1 comment:

  1. সবাইকে অসংখ্য ধন্যবাদ।

    ReplyDelete