Wednesday, December 16, 2015

‘কোনো হুমকি য্দ্ধুাপরাধীদের বিচার বাঁধাগ্রস্ত করতে পারবে না’


অগ্রদৃষ্টি ডেস্কঃ কোনো হুমকি যুদ্ধাপরাধীদের বিচার বাধাগ্রস্ত করতে পারবে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। বুধবার সকাল ৯টায় চিরিরবন্দর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে কুচকাওয়াজের সালাম ও অভিবাদন গ্রহণের পুর্ব মুহুর্তে উপস্থিত জনতার উদ্দেশে তিনি এ কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. ফিরোজ মাহমুদ ও অফিসার ইন্চার্জ মো. আনিছুর রহমান। পরে তিনি মুক্তিযোদ্ধা সংবর্ধনা এবং মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভ উদ্বোধন ও তার ঐচ্ছিক তহবিল থেকে ঋণের চেক ও ত্রাণের ঢেউটিন বিতরণ করেন।

আবুল হাসন মাহমুদ আলী বলেন, যুদ্ধাপরাধীদের কোনো ছাড় দেওয়া হবে না। বাংলার মাটিতে তাদের বিচার হবেই। আজকের বিজয় দিবসে এই হোক আমাদের অঙ্গীকার।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর ডাকে ছুটে গিয়ে দেশের জন্য অনেকে জীবন দিয়েছে। তাদের রক্তের সাথে আমরা বেঈমানী করলে ইতিহাস আমাদের ক্ষমা করবে না। তাই তাদের রক্তের ঋণ শোধ করতে দ্রুত যুদ্ধাপরাধীদের বিচার কাজ শেষ করা হবে।

তিনি বলেন, আজকে শত শত নারী পুরুষের হাতে বাংলাদেশের পতাকা দেখে গর্বে বুক ভরে যায়। এই পতাকা আমাদেরকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বীর যোদ্ধার জীবনের বিনিময়ে উপহার দিয়ে গেছেন। এই পতাকার রক্ষার দায়িত্ব আমাদের সকলের। আমরা ঐক্যবদ্ধ থাকলে কেউ আমাদের দাবিয়ে রাখতে পারবে না।

No comments:

Post a Comment